ডেল (কালো)

এটি কোনও অ্যাপল আইপ্যাড প্রতিদ্বন্দ্বী নয়, তবে ডেল ইন্সপায়ারন ডুও (কালো) (স্ট্যাপলে $ 549.99 তালিকা) একটি উপন্যাস একটি নেটবুক রূপান্তরযোগ্য ট্যাবলেট নিয়ে আসে। এটি একটি চতুর ডিজাইনকৃত ফ্লিপ হিংয়ের বৈশিষ্ট্য যা একটি শারীরিক কীবোর্ড প্রকাশ করে (এবং গোপন করে) এবং এটি একটি ইন্টেল এটম প্রসেসর এবং একটি সম্পূর্ণ ফুটো উইন্ডোজ 7 অপারেটিং সিস্টেমের উপর চালিত দুটি নেটবুক ট্যাবলেটগুলির মধ্যে একটি। ডিজাইনটি উদ্ভাবনী হলেও, ইনস্প্যারন ডুও অ্যাপল আইপ্যাড 2 এর মতো ট্যাবলেটগুলিতে কোনও হুমকি নয় এবং এটি নেটবুক হিসাবে খুব বেশি প্রভাবশালী নয়।

নকশা

ট্যাবলেট ডিজাইনের ডেলের দৃষ্টিভঙ্গিকে প্রশংসা করা উচিত; এটা উভয় সহজ এবং চতুর। দুইটি অর্ধেকের সাথে সংযুক্ত একটি একক হিংয়ের পরিবর্তে, চারটি হিংসা রয়েছে: পর্দার নিচে দুইটি দিকে মাউন্ট করা হয়েছে এবং পর্দার নীচে দুইটি ঢাকনা খোলা এবং বন্ধ করা হয়েছে। সাইড-মাউন্ট করা হিংস স্ক্রিনটিকে উল্লম্বভাবে উল্টানো অনুমতি দেয়, যা আপনি ব্যক্তিগতভাবে চেষ্টা না করা পর্যন্ত প্রশংসা করা যায় না। 10-ইঞ্চি স্ক্রীনটি প্রতিটি ফ্লিপ-ঘড়ির কাঁটার দিকে ট্যাবলেট মোডে এবং নেটবুক হিসাবে ব্যবহার করার জন্য পাল্টা-ঘড়ির দিক দিয়ে সুরক্ষিতভাবে আটকে যায়। এবং নিরাপদে, আমি আপনাকে একটি rolodex মত পর্দা কাটিয়া সন্তানের সম্পর্কে চিন্তা করতে হবে না মানে।

ঢাকনাটি অর্ধেকের সাথে ফ্লাশ বন্ধ করে, যা লেনোভো আইডিয়াপ্যাড S10-3t ($ 449 সরাসরি, 4 তারা) এর চেয়ে অনেক পরিষ্কার-পরিচ্ছন্ন দেখাচ্ছে। নান্দনিকভাবে, ডুও বেশ কয়েকটি মূলধারার কৌশল ব্যবহার করে যা তার নেটবুক সমকামীর তুলনায় অনেক আকর্ষণীয় একটি চেহারা টানতে পারে। ঢাকনা একটি ছবির ফ্রেম মত দেখাচ্ছে। সীমানা একটি রবার্ট প্লাস্টিকের তৈরি করা হয় যা ডেল নাটকীয়ভাবে ফগজি নাইট ব্ল্যাক করে। (ফাস্ট ব্যাক রেড এবং মার্লিন ব্লুও পাওয়া যায়।) এই ক্ষেত্রে ছবিটি ফ্লিপিং স্ক্রিনটি নিজেই একই রঙের একটি গ্লাসিয়ায়ার ছায়া দ্বারা ব্যাকগ্রাউন্ড। গুন ধাতু ধাতু ধূসর অ্যালুমিনিয়াম লাইন অভ্যন্তর।

এছাড়াও দেখুন: 2019 সালে শিশুদের জন্য সেরা ল্যাপটপ

তিন পাউন্ডে, ইনস্পিরিন ডুও (কালো) লেনিভো এস 10-3 টি (2.8 পাউন্ড) তুলনায় একটু ভারী, যার মধ্যে একটি ছোট, 4-সেল ব্যাটারি রয়েছে। বিপরীতে, এইচপি 5103 (2.9 পাউন্ড) এবং আসুস ইইপিসি 1015 পিইএম (2.9 পাউন্ড) 6-কোষ ব্যাটারী রয়েছে, তবে এখনও এটি প্রায় একই। ইনস্পিরিন ডুওটির একটি শারীরিক কীবোর্ড রয়েছে, এটি অ্যাপল আইপ্যাড ২ (1.35 পাউন্ড।) এর চেয়ে দ্বিগুণ ভারী।

10-ইঞ্চি পর্দা ব্যতিক্রমী কারণ এটি 1,366-বাই -768 রেজোলিউশনটি এইচপি প্যাভিলিয়ন ডিএম 1 জি ($ 449 রাস্তার, 4 টি স্টার) এবং আসুস ইইপিসি 1215N ($ 500 রাস্তার, 4 টি স্টার) এর মতো বড় নেটবুকগুলিতে পাওয়া যায়। আসুস 1015 পিএইচএম এবং এজার এপায়ার AO255-1203 এর মতো 10-ইঞ্চি নেটবুকগুলি সাধারণত 1,024 বাই বাই 600 রেজোলিউশনের সাথে আটকে থাকে। ম্যাট স্ক্রীনটি এমন ভাবে তৈরি করা যায় না যা চলচ্চিত্র এবং ফটোগুলিকে পপ করতে আইপ্যাডের মতো একই স্ক্রিনে একটি গ্লাস লেয়ার প্রয়োগ করা হয়, যদিও এর সাথে কিছু আভাসও থাকে।

যদিও কীবোর্ডটি সামান্য আন্ডারাইজড (পূর্ণ আকারের 95%) হলেও এটি আমার টাইপিংয়ের গতিকে ধীর করে না। এটি স্যামসাং এনএফ 310-এ0101 ($ 400 তালিকার, 4 টি বড়) এবং এইচপি মিনি 5103 তে কীবোর্ডের অনুরূপ। ট্যাশিবা মিনি NB305-N600 ($ 380 সরাসরি, 3.5 তারা) এবং এ Acer AOD255-1203 এর মতো নেটবুকগুলিতে পূর্ণ আকারের কীবোর্ড রয়েছে । তবে, ছোট কীবোর্ডটি অসামান্য স্পর্শপ্যাড এবং মাউস বাটন অভিজ্ঞতার দ্বারা বদমেজাজি, যা আপনি সম্ভবত স্পর্শ পর্দার চেয়ে বেশি ব্যবহার করতে পারবেন।

Inspiron Duo (Black) এর ব্যবহারকারীর অভিজ্ঞতাটি যখন ট্যাবলেট মোডে খারাপ হয় তখন এটি আরও খারাপ হয়ে যায়। এটি উইন্ডোজ 7 হোম প্রিমিয়াম ব্যবহার করে, যা গুগল এর অ্যান্ড্রয়েড এবং অ্যাপল এর আইওএস 4.3 এর সাথে তুলনা করে, এটি ভাল স্পর্শ ক্ষমতাগুলির সাথে একটি আপডেটের ভয়ানক প্রয়োজন। সাধারণ জিনিসগুলি আমরা মঞ্জুর করি, যেমন কোনও ছবি বা শব্দ নথিটি স্ক্রীন মাপসই বা একটি আইকন স্পর্শ করার জন্য এবং অবিলম্বে প্রতিক্রিয়া প্রত্যাশা করার মতো উইন্ডোজ 7 তে অনুপস্থিত।

যেমন মাইক্রোসফ্ট একটি ব্যবহারযোগ্য ভার্চুয়াল কীবোর্ড সরবরাহ করে না, তাই সহজ কিছু হিসাবে প্রবেশ করানো একটি ওয়েবসাইটের URL হিসাবে সময়ে সময়ে maddening হতে পারে। স্ক্রিনের অভিযোজন পরিবর্তন করার পরে লম্বা স্ক্রিন ফ্লিকার অনুসরণ করা হয় যা আইপ্যাড 2 এবং স্যামসাং গ্যালাক্সি ট্যাবের মতো ডিভাইসগুলিতে অবহেলিত। ইতিবাচক দিক থেকে, একটি পূর্ণ-চালিত অপারেটিং সিস্টেম থাকার মানে আপনি একটি অ্যাপ্লিকেশন স্টোর ছাড়াই আপনার সমস্ত প্রিয় অ্যাপ্লিকেশন চালাতে পারেন।

Inspiron Duo এর অলসতা জন্য দুটি কারণ আছে। প্রথমত, ট্যাবলেটটি তৃতীয় পক্ষের এবং মালিকানাধীন অ্যাপ্লিকেশনগুলির সাথে আটকা পড়েছে যা অপ্রয়োজনীয় স্ট্রেন যোগ করে। উদাহরণস্বরূপ, ডেলের আঙুলের উপযোগী “স্টেজ” অ্যাপ্লিকেশনগুলি (ফটোস্টেজ, ভিডিও স্টেজ, সঙ্গীত স্টেজ এবং বুকস্টেজ) নেভিগেট করা সহজ করে তুলতে পারে তবে সম্পদের হগগুলি শেষ হয়ে যাবে। আপনি স্ক্র্যাচ থেকে উইন্ডোজ 7 হোম প্রিমিয়াম পুনরায় ইনস্টল করার চেয়ে প্রায় আরও ভাল। অন্য সমস্যাটি হ’ল হার্ডওয়্যার উপাদানগুলি উইন্ডোজ 7 হোম প্রিমিয়ামের মত সম্পূর্ণ ফুটো অপারেটিং সিস্টেম চালানোর জন্য যথেষ্ট শক্তিশালী নয়। উইন্ডোজ 7 স্টার্টারের জন্য বেশিরভাগ নেটবুক ডিফল্ট।

বৈশিষ্ট্য

বৈশিষ্ট্য সেট শুধুমাত্র বেয়ার হাড় হিসাবে বর্ণনা করা যেতে পারে। বেশিরভাগ নেটবুকগুলিতে কোনও ধরণের মিডিয়া মিডিয়া পাঠক, ভিডিও আউট (এইচডিএমআই, ভিজিএ, বা উভয়), ইথারনেট এবং অন্তত 3 ইউএসবি 2.0 পোর্ট অন্তর্ভুক্ত। ইন্সপায়ারন ডুও, তবে মাত্র দুটি ইউএসবি এবং একটি অডিও জ্যাক রয়েছে। আমি অস্ত্রোপচারের কারণে পোর্টগুলি বাদ দিয়েছি বলে সন্দেহ করি, কারণ পোর্ট কভারের পিছনে লুকানো ছিল কেবলমাত্র একমাত্র। একটি ক্লিনার চেহারা cer ছিল

tainly অর্জন, কিন্তু দরকারী বৈশিষ্ট্য ব্যয়। Wi-Fi হ’ল অনলাইন পাওয়ার জন্য আপনার একমাত্র উপায়, যদি না আপনি USB পোর্ট (3G মডেম বা ইথারনেট অ্যাডাপ্টার) তে কিছু না।

ইনস্পিরিন ডুওতে বাদ দেওয়া বেশিরভাগ বৈশিষ্ট্যগুলি জেবিএল ডকিং স্টেশনটিতে পাওয়া যাবে, যা 100 ডলারের বিকল্প যা ইনসপিরন ডুও থেকে একচেটিয়া। ডকড হওয়া অবস্থায়, ট্যাবলেটটি অ্যালার্ম ঘড়ি বা ডিজিটাল ফটো ফ্রেমের মতো দ্বিগুণ হতে পারে, যা দরকারীের চেয়ে বেশি জঘন্য বলে মনে হয়। এটি একটি চমৎকার স্পিকার ডক যা ভাল শব্দটি পাম্প করে, কিন্তু পিছনে কার্ড-পাঠক, দুটি ইউএসবি পোর্ট, ইথারনেট এবং হেডফোন জ্যাকের পোর্টগুলি শুধুমাত্র ট্যাবলেট মোডে ব্যবহার করা যেতে পারে। আপনি যদি কোনও বাস্তব কাজ করতে চান তবে আপনাকে এটিতে একটি বাহ্যিক কীবোর্ড এবং মাউস সংযুক্ত করতে হবে।

Staples থেকে এই সিস্টেম কিনতে যারা গ্রাহক খুচরা বিক্রেতা প্রস্তাব বিভিন্ন সেবা নিজেদের উপকার করতে পারেন। এর মধ্যে নতুন সিস্টেম সেট আপ, আপনার পুরানো পিসি থেকে আপনার নতুন এক, সফটওয়্যার ইনস্টলেশান এবং প্রযুক্তি সহায়তা এবং সুরক্ষা পরিকল্পনাগুলি যা 14.99 ডলার থেকে 169.99 ডলার পর্যন্ত মূল্যের মধ্যে রয়েছে তা নির্ধারণ করে।

কর্মক্ষমতা

ইনস্পিরিন ডুও (কালো) ইন্টেল এটম প্রসেসর ছাড়া নেটবুক ট্যাবলেট হবে না। সাম্প্রতিক ডুয়াল কোর সংস্করণটি চালানোর পরেও – Atom N550-এবং 2GB DDR3 মেমরি (যখন তার সর্বাধিক সর্বাধিক 1GB এর জন্য ডিফল্ট) চালানো সত্ত্বেও, তারা এখনও উইন্ডোজ 7 হোম প্রিমিয়াম এবং সফটওয়্যার “ওভারলোড” এর জন্য কোনও মিল ছিল না। অ্যাপ্লিকেশন চালু করার সময় মাঝে মাঝে ধীরে ধীরে ধীরগতির ছিল, যদিও আপনি তাদের মধ্যে একবার

একবার তাদের মেনু নেভিগেট করছেন ঠিক ছিল। নেটবুকের সিনেবেন্চ R11.5 স্কোর (0.46), একটি 3 ডি রেন্ডারিং পরীক্ষা যা সিপিইউকে কর দেয়, NF310 (0.48) এর পিছনে সামান্য শেষ করে এবং dm1z (0.61।) এর পিছনে ভাল হয়। যদিও SYSMark 2007 এর ফলাফল তার সহকর্মীদের সাথে সঙ্গতিপূর্ণ ছিল, আমার ডিভাইসটি ব্যবহার করে নিজের অভিজ্ঞতা মনে হয় অলস মনে হয়।

ব্যাটারি জীবন সম্ভবত ইনস্পিরিন ডুও এর দুর্বলতম লিঙ্ক এবং তার ভাল চেহারার জন্য চূড়ান্ত মূল্য প্রদান করা হয়। 30WH ব্যাটারির জন্য পর্যাপ্ত রুম ছিল যা লেভোভো S10-3t এ পাওয়া 4-বেল ব্যাটারিটির সমতুল্য। তুলনা করে, স্যামসাং এনএফ 310-এ01, এইচপি ডিএম 1 জি এবং এইচপি 1015PEM 6-সেল ব্যাটারির সাথে মানক আসে যা 7 থেকে 8 ঘন্টার মধ্যে স্থায়ী হয়। শুধু 3 ঘন্টা 12 মিনিট স্থায়ী, Duo স্পষ্টভাবে একটি রাস্তা ডিভাইস হিসাবে যথেষ্ট দক্ষ নয়। S10-3t (3:39), এটি আরও ভাল স্কোর করে নি, তবে আপনি আপনার সাথে নিতে একটি অতিরিক্ত ব্যাটারি কিনতে পারেন। Inspiron Duo এর অপসারণযোগ্য নয়।

এবং এখনো, আমি এখনও এই নেটবুক / ট্যাবলেট হাইব্রিড লিখতে ইচ্ছুক নই। ফ্লিপ স্ক্রীন বাস্তবায়নটি রূপান্তরযোগ্য ট্যাবলেটে একটি আসল এবং রিফ্রেশ গ্রহণযোগ্য, অ্যাপল আইপ্যাড এবং Android এর স্ক্রোলগুলির স্কোরগুলি কঠোরভাবে আঘাত করে এমন একটি বিভাগে নতুন জীবনকে শ্বাস দেয়। এই দিনে একটি নেটবুক রূপান্তরযোগ্য ট্যাবলেট একটি বিরল পণ্য, যেমন ইনস্পিয়ারন ডুও এবং লেনোভো আইডিয়াপ্যাড এস 10-3 টি কয়েকটি পাওয়া যায়। আমি শেফ, সঙ্গীতশিল্পী এবং শিল্পীদের কাছ থেকে অনেকগুলি ইমেল পেয়েছি যা উইন্ডোজ চালানোর জন্য $ 500 রূপান্তরযোগ্য ট্যাবলেট সম্পর্কে জিজ্ঞাসা করে। এখন আমি তাদের নির্দেশ কিছু আছে।

আমি ডেলের কোনও ফলোআপের জন্য স্টোরটিতে কী দেখতে চাই তা দেখার জন্য আগ্রহী, এবং আশা করি যে একই ডিজাইন অন্য নির্মাতাদের কাছ থেকে আসবে। Inspiron Duo যতক্ষণ না তারা তার সীমাবদ্ধতা বুঝতে, ব্যবহারকারীদের একটি ছোট কুলুঙ্গি সন্তুষ্ট করতে পারেন। ইতিমধ্যে, লেনোভো আইডিয়াপ্যাড এস 10-3টি আরও ভাল বৈশিষ্ট্য, এটি আরও বৈশিষ্ট্য এবং একটি অপসারণযোগ্য ব্যাটারি নিয়ে আসে। এইচপি মিনি 5103 এ একটি টাচস্ক্রিনের বিকল্প রয়েছে যা ফ্লিপ বা সুইভেল না করে, আর এইচপি প্যাভিলিয়ন ডিএম 1 জি নেটবুকগুলির জন্য আমাদের শীর্ষ পছন্দ।

Benchmark পরীক্ষার ফলাফল:
ডেল Inspiron Duo (কালো) জন্য পরীক্ষার স্কোর পরীক্ষা করে দেখুন

তুলনামূলক তালিকা
পাশাপাশি অন্যান্য ল্যাপটপ পাশাপাশি ডেল ইনস্পিরিন ডুও (কালো) তুলনা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *